শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন [gtranslate]
Headline
Headline
কলকাতা আঞ্চলিক মহেশ্বরী সভা ও সম্মাননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক “” তপন দাস “” পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আবু গাজী আমির  পীরগঞ্জ উপজেলা বাসিকে পবিত্র ঈদ উল আযহার শুভেচ্ছা জানালেন যুবলীগ নেতা গিয়াস উদ্দীন দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছে সাবেক উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া ঝিকরগাছায় গরিবের ঈদের চাউল উধাও : বিতরণে অনিয়মের অভিযোগ সাংবাদিক নাদিমের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী মো: আলমগীর জুয়েল  পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন হাজ্বী মো:ইসমাইল হোসেন চার দিনের মাথায় আবারও ভয়াবহ অগ্নিকাণ্ড, কসবা আ্যক্র প্পালিস মলে তৃতীয় ও চতুর্থ তলে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছি ঢাকা পত্রিকা ও জাতীয় দৈনিক বিশ্ব মানচিত্র জেলা প্রতিনিধি শ্রী মিশুক চন্দ্র ভুঁইয়া নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার রামপালে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে কেন্দ্রীয় বিএনপি’র অর্থ সহায়তা প্রদান মধুপুরে ২ দিন ব্যাপী জৈব পদ্ধতিতে চাষাবাদ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত পটিয়ার এমপি মোতাহারুল ইসলাম চৌধুরীর সুস্থতা কামনায় পৌরসভা শ্রমিকলীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত শ্যামনগরে স্কুল দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং ছাত্র ছাত্রীদের সমন্বয়ে সেচ্ছাসেবী দল গঠন পরিতোষ কুমার বৈদ্য স্মার্ট ভূমি সপ্তাহ উপলক্ষ্যে ঝিকরগাছায় শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন মোল্লা আজিজুর রহমান গাজীপুরে দুই কোটি টাকার বনভূমি উদ্ধার করে চারা রোপন ১১ বার শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হলেন ফারহানা আফরোজ জেমি
আহলে সুন্নাত ইউএসএর উদ্যোগে সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহঃ) এর ওরস পালিত
/ ১৫১ Time View
Update : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১, ৮:১২ অপরাহ্ন

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি:
২০ জুন রবিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ খাবারবাড়ীতে আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর উদ্যোগে চতুর্দশ শতাব্দীর অন্যতম দ্বীন প্রচারক আল্লামা সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহঃ) এর পবিত্র ওফাত বার্ষিকী উপলক্ষে ‘উরসে সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহঃ) মাহফিল’ অনুষ্ঠিত হয়। ঐদিন বাদ মাগরিব পবিত্র কুরআন তেলাওয়াত, সালাতু সালাম, হামদ ও না’ত শরীফ পাঠের মাধ্যমে পবিত্র উরস মাহফিল শুরু হয়। মাহফিলে পবিত্র গিয়ারভী শরীফ খতম, তকরীর, শাজরায়ে কাদেরিয়া আলিয়া, জিকির, সালাতু সালাম ও মুনাজাত পাঠ করা হয়।খবর বাপসনিউজ।

মাহফিলে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর সভাপতি হাফেজ মাওলানা মাহমুদ আলী, তকরীর করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ মুফতি আল্লামা আনসারুল করিম আজহারী, আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর কার্যকরী সভাপতি সাংবাদিক সৈয়দ হেলাল মাহমুদ, মহাসচিব হাফেজ মাওলানা ওয়াসিম সিদ্দিকী, সহ-সভাপতিবৃন্দ মাওলানা আনোয়ারুল হক কাদেরী, মুহাম্মদ নাদের, আক্তার হোসেন, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ ওমর ফারুক, বিশেষ মেহমান বাংলাদেশ থেকে আগত মুজাহিদে আহলে সুন্নাত মাওলানা নূরুন্নবী ফারুকী প্রমুখ। মাহফিলে উপস্থিত ছিলেন সংগঠনের বিশিষ্টজন মুহাম্মদ নাজিম উদিদন,বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান, গিয়াস আহমেদ, মুহাম্মদ সোহেল রেজা, নাজমুল গনি, আরিফ হাশেমী প্রমুখ।

বক্তাগণ বলেন, আওলাদে রাসূল সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহঃ) ছিলেন রাহনুমায়ে শরীয়ত ও তরিকত, হাদীয়ে দ্বীন ও মিল্লাত, পেশওয়ায়ে আহলে সুন্নাত। তৎকালীন সময়ের জগদ্বিখ্যাত আলেমে-দ্বীন ইমামে আহলে সুন্নাত গাজী আল্লামা আজিজুল হক কাদেরী (রহঃ) এর দাওয়াতে আল্লামা সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহঃ) বার্মার রেঙ্গুন থেকে তৎকালীন বাংলার অন্যতম সমুদ্র বন্দর চট্টগ্রামে আসেন। অতপর তারা দু’জনে একসাথে বাংলার জমিনে আহলে সুন্নাতের প্রচার প্রসারে অবদান রাখেন। আল্লামা আজিজুল হক আল কাদরী (রহঃ) আহলে সুন্নাতের আন্দোলনের ফ্রন্ট লাইনে তাত্ত্বিক বক্তা ও মিল্লাতের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে কাজ করেন।

অন্যদিকে আল্লামা সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহঃ) কাদেরিয়া তরীকার দীক্ষা ও মাদ্রাসা তৈরী করে আহলে সুন্নাতের প্রতিষ্ঠানিক শিক্ষা বা দ্বীনি তা’লিমের আঞ্জাম দেন। তাঁর প্রতিষ্ঠিত জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা বিশ্বের অন্যতম প্রতিষ্ঠান হিসেবে খ্যাত। সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহঃ) এর সুযোগ্য সন্তান ও খলিফা সৈয়দ তৈয়্যব শাহ বাংলাদেশের জশনে জুলুসে ঈদ-এ-মিলাদুন্নবীর ব্যাপক প্রসার, ইসলাম ও মানবতার খেদমতের লক্ষ্যে গাউসিয়া কমিটি গঠন করেন। উল্লেখ্য যে, বাংলার সারজমিনে চতুর্দশ শতাব্দীতে যারা ধর্ম প্রচার ও প্রসারে অবদান রাখেন সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহঃ) এর পবিত্র বংশধরগণ তাদের অন্যতম। আর তাই আহলে সুন্নাত ওয়াল জামাত অত্র পবিত্র ওরস শরীফের মাধ্যমে উনাদের অবদানকে স্বীকার করে তাদের রুহানী ফয়েজ লাভে আল্লাহর নিকট প্রার্থনা করেন।

বক্তাগণ ত্রয়োদশ শতাব্দীর নেতৃবৃন্দ ইমাম শাহ আব্দুল আজিজ দেহলভী (রহঃ), ইমাম ফজলে হক খায়রাবাদী(রহঃ), চতুর্দশ শতাব্দীর ইমাম আহমদ রেজা (রহঃ), আল্লামা আহমদ ইয়ার খান নঈমী (রহঃ), আল্লামা আজিজুল হক শেরে বাংলা (রহঃ), আল্লামা সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহঃ), আল্লামা আবু বকর সিদ্দিকী (রহঃ), আল্লামা আবেদ শাহ মাদানী (রহঃ) সহ আহলে সুন্নাতের সকল নেতৃবৃন্দকে স্মরণ ও তাঁদের কর্মের প্রশংসা করা হয়। বক্তাগণ চলমান শতাব্দীর আহলে সুন্নাতের নেতৃবৃন্দের ঐক্য কামনা করে পূর্ববর্তীদের ন্যায় যৌথ নেতৃত্বে ঐক্যবদ্ধ আহলে সুন্নাতের প্রয়াস এগিয়ে নেওয়ার আহবান জানান।

সবাইকে ইসলামের প্রকৃতধারা আহলে বায়াত, খোলাফায়ে রাশেদীন, সাহাবায়ে কেরাম, হাদিস, মজহাব ও তরীকার ইমামসহ সকল আউলিয়া কেরামের সম্মিলিত পথ ‘খেলাফত ইমামত বেলায়েতের’ অনুসরণে পূর্ণাঙ্গ আহলে সুন্নাত পালনের আহবান জানান। বক্তাগণ সকল বাতেল ফেরকা ও বস্তুবাদী মতবাদের জাঞ্জীর থেকে মুক্ত হয়ে তাওহীদ রেসালাতভিত্তিক জীবন চেতনায় সবাইকে দ্বীনের তা’লিম, তবলীগ ও দা’ওয়ার নিয়তে আহলে সুন্নাতের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। বিশ্ব মানবতার দোজাহানের প্রকৃত মুক্তি কামনায় সালাতু সালাম ও মুনাজাতের মাধ্যমে ‘পবিত্র ওরসে সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহঃ) মাহফিল’ সমাপ্ত হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Our Like Page
June 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031