বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৭:২৭ পূর্বাহ্ন
Headline :
আত্মসম্মান নিয়ে বাঁচতে চাই পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি পেন শনার্স সমিতির,, আহবানে সাতদফা দাবীতে,, সমাবেশ ও মুখ্য সচিবের নিকট ডেপুটেশন ওয়েস্ট বেঙ্গল প্রদেশ ইউথ কংগ্রেসের ডাকে ,, কলকাতা কর্পোরেশন ঘেরাও ও অভিযান নীলফামারীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ জনের মধ্যে ১ জনের লাশ উদ্ধার পীরগঞ্জের ভোমরাদহ ইউনিয়নের ৮নং ওয়ার্ড ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৯ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা পটিয়ায় টেম্পু সমিতির উদ্যোগে জশনে জুলুছ নাটোরের সিংড়ায় নসিমন মোটরসাইকেল সংঘর্ষ, নিহত-১ পটিয়া পৌরসভা শ্রমিকলীগের বেসিক সংগঠন ব্যাটারী চালিত রিকশা শ্রমিকলীগের কমিটি গঠন নিমিষেই শেষ হলো স্বপ্নের কাঠের ব্রিজ রূপগঞ্জে জোরপূর্বক জমি দখলের পায়তারা ॥ প্রাণনাশের হুমকি কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ গাজীপুরে ভুয়া ডাক্তার কে কারাদণ্ড দিলেন মোবাইল কোর্ট, শ্রীপুরে ওপেন হাউস ডে অনুষ্ঠিত মোল্লাহাটে মুক্তিযুদ্ধার বাড়িতে তালা ভেঙে চুরি অল ইন্ডিয়া অর্গানাইজেশন ফর হিউম্যান রাইটস অ্যাওয়ারনেস এন্ড প্রটেকশন এর পরিচালনায়,,দশম তম বার্ষিক সভা ২০২৩ শ্রীমতী ডালিয়া মুখার্জীর পরিচালনায়, বরানগরে রক্তদান উৎসব ২০২৩ অনুষ্ঠিত নীলফামারীতে গাজা সহ আটক ২ কাপাসিয়ায় পুকুরে ডুবে এক শিশুর মর্মান্তিক মৃত্যু প্রয়াত সাংবাদিক বকুলের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত “জীবননগর থানা পুলিশ মাদক বিরোধী অভিযানে ৭২বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার ১” আকাশ পথে ঘুরে আসলেন শিক্ষার্থীরা শ্রীপুর সেন্ট্রাল প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন । শ্রীপুরে সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল পটিয়া সাতগাউসিয়া দরবারের উদ্যোগে যুব কনফারেন্সে বক্তারারাসুল (সঃ) ও আউলিয়া  কেরামের আদর্শ অনুসরণ করতে হবে পটিয়ায় মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ উদ্যোগে জশনে জুলুশ ও ঈদে মিলাদুন্নবী (সঃ) মাহফিল কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার হাসপাতাল ব্যবস্হাপনা কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়- ২০২৩ রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী ও অভিষেক অনুষ্ঠিত গাজীপুর সদরে ইয়াবা সহ তিনজন গ্রেফতার ইসলামপুরে বাতিঘরের ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত
নিয়োগ বিজ্ঞপ্তি:

কাজী আনাস,ইসলামিক নাশিদ অঙ্গনে এক উদীয়মান নাম

সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
কাজী আনাস ইসলামিক নাশিদ অঙ্গনে উদীয়মান একটি নাম। তার মৌলিক সংগীত ‘খেলাঘর’ ইসলামিক নাশিদ অঙ্গনে ব্যাপক সাড়া ফেলেছে। এছাড়াও তিনি গেয়েছেন ‘প্রশ্ন’, ‘পরের জায়গা পরের জমি’, ‘হেরা হতে হেলেদুলে’ ‘এলো খুশির ঈদ’, ‘হাসবি রাব্বি’, ‘কি হবে বেঁচে থেকে’, ‘ঐ চাঁদ সুরুজ’,, বাদলা দিন’, ‘রুহী’ সহ আরো অনেক ইসলামিক সংগীত।
কুমিল্লার দাউদকান্দিতে শৈশব ও কৈশোর কাটানো কাজী আনাসের ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল আন্তর্জাতিক মানের নাশিদশিল্পী হওয়া এবং সেই লক্ষ্য সামনে রেখেই তিনি এগিয়ে যাচ্ছেন। সম্প্রতি তার ইউটিউবে ‘অফিশিয়াল আর্টিস্ট ব্যাজ’ অর্জন তার লক্ষ্যকে আরো সামনে এগিয়ে নিল। গত রমজানে বাংলাদেশ টেলিভিশনে দুইটি সংগীত গেয়েছেন তিনি।

সালাহ্ উদ্দিন সিদ্দিকের লেখায় ও কাজী শাফায়াতের ডিরেকশনে কাজী আনাসের প্রথম মৌলিক নাশিদ ‘খেলাঘর’। এই নাশিদের মাধ্যমে একজন পাপী বান্দার আল্লাহর পথে ফিরে আসার একটি চমৎকার গল্প ফুটিয়ে তোলা হয়েছে। ইউটিউবের পাশাপাশি ‘খেলাঘর’ গানটি স্পটিফাই, আইটিউন, আমাজন মিউজিক ও অন্যান্য মিউজিক প্লাটফর্মে রিলিজ হয়েছে।

আধুনিক ইসলামিক নাশিদের অন্যতম কর্ণধার ইকবাল হোসেন জীবনের ‘প্রশ্ন’ নাশিদের কাভার করে ইসলামিক সংগীত প্রেমিদের মধ্যে কাজী আনাস ব্যাপক সাড়া ফেলেছেন। এমনকি ইকবাল হোসেন জীবন তাকে উৎসাহ প্রদান করেছেন। সম্প্রতি কাজী আনাস ইকবাল হোসেন জীবনের জন্মদিনে তার নাশিদগুলো নিয়ে একটি ম্যাশআপ বের করেন। আবেগাপ্লুত হয়ে ইকবাল হোসেন জীবন লিখেন, “আজকের দিনে আমার জন্য সত্যিই স্পেশাল একটি গিফট। শুভকামনা থাকলো স্নেহের শিল্পী কাজী আনাসের জন্য। আমার বিশ্বাস কাজী আনাস একদিন ইসলামিক সংস্কৃতিতে এমন কিছু দিবে যা অনেক প্রতিষ্ঠিত শিল্পীরাও এখনো হয়তোবা দিতে পারেননি।”

কাজী আনাস সবসময় বিশ্বাস করেন, পৃথিবীর কোনকিছুই অসম্ভব নয়। কেউ যদি কোনকিছুর জন্য ধৈর্যসহকারে লেগে থাকেন, আল্লাহ’র ইচ্ছায় সফলতা আসবেই। তার উক্তি, “বিখ্যাত নয়, বিশ্বাসী হতে চাই”।

তিনি একাধারে নাশিদ আর্টিস্ট, ভয়েস আর্টিস্ট, সাউন্ড ডিজাইনার, গ্রাফিক্স ডিজাইনার। ২০১৮ সালে তিনি ‘কাজী রেকর্ডস’ নামে একটি রেকর্ড লেবেল প্রতিষ্ঠা করেছেন যার মাধ্যমে উদীয়মান নাশিদশিল্পীরা স্বল্পমূল্যে অডিও ও ভিডিও তৈরি করতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page