রবিবার, ০৪ জুন ২০২৩, ০৩:২৫ পূর্বাহ্ন
Headline :
পটিয়ার ছনহরা ইউনিয়নের ২ ও ৩নং ওয়ার্ড আ’লীগের সম্মেলনে-মুহাম্মদ ছৈয়দ তূণমূন ও ত‍্যাগী আওয়ামীলীগ নেতাকর্মীদের মূল‍্যায়ন করা হবে মধুপুরে প্রাথমিক শিক্ষক সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত রামপালে চোরাই নছিমনসহ চোর চক্রের মূল হোতা গ্রেফতার ঝালকাঠিতে ফোন কিনে না দেওয়ায় অভিমান করে কিশোরের আত্মহত্যা ঢাকা-রূপগঞ্জ-কালীগঞ্জ সড়কের রূপগঞ্জ অংশের নির্মাণ কাজের উদ্বোধন ট্রেনের নাম পূর্ণবহালের দাবিতে সড়ক অবরোধ রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের উন্মোক্ত বাজেট ঘোষণা লোহাগড়ায় ইউপি চেয়ারম্যান বোরহান কর্তৃক বিএমএসএস’র মানববন্ধনে হামলার চেষ্টা রামপাল পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নব নিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পরিচিত সভা অনুষ্ঠিত পটিয়ায় বৌদ্ধ ঐক্য ফাউন্ডেশন  অভিষেক অনুষ্ঠানে বক্তারা সাম্য, মৈত্রী ও আদর্শ অনুসরণ  করে দেশকে এগিয়ে নেওয়ার আহবান  স্ত্রীর দাবিতে ছাত্র লীগ সভাপতির বাসায় ১ সন্তানের জননীর অবস্থান নিরাপদে আম পৌঁছে দেবে সওদাগর এক্সপ্রেস লিমিটেড এপিবিএনের অভিযানে ৫৬টি ফোনসহ বিকাশের টাকা উদ্ধার ব্যাংক তুমি কার? সরকারের নাকি দালাল চক্রের? হাসপাতালে ভর্তি থেকে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের স্ত্রীকে খুন ঠাকুরগাঁওয়ে বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত নীলফামারীতে পুলিশের অভিযানে মোটরসাইকেল ও গরু উদ্ধার আটক ৩ জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় প্রচার উপ-কমিটির সদস্য হলেন ইমরান হোসেন মুন্না  ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে খাদ্য গুদামে বোরো সংগ্রহের উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত নতুন ট্রেন ” নীলফামারী এক্সপ্রেস ” করার দাবিতে মানববন্ধন ঠাকুরগাঁওয়ে পল্লী বিদ্যুতের তার ছিড়ে ১ নারীর মৃত্যু সিংড়ায় সুকাশ ইউনিয়ন পরিষদের বাজেট পেশ হরিণাকুণ্ডুতে এক স্কুল শিক্ষার্থীকে পিটিয়ে মারাত্মক ভাবে আহত করেছে দুর্বৃত্তরা ভায়না ইউনিয়নে ২০২৩-২৪ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা রামপালে ইয়াবাসহ দুই যুবক আটক রামপালে বিলুপ্ত প্রাণী তক্ষকসহ গ্রেফতার-৪ রূপগঞ্জের মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের উন্মোক্ত বাজেট ঘোষণা দেওয়ানগঞ্জে পুকুরে ডুবে ১শিশুর মৃত্যু
নিয়োগ বিজ্ঞপ্তি:

যশোরের বেনাপোল স্থল বন্দর দিয়ে আমদানি হয়েছে আরোও ২ (শত) মেট্রিকটন তরল অক্সিজেন

এস এম খলিলুর রহমান, খুলনা বিভাগীয় ব্যুরো চীফঃ
২৮ আগস্ট ২০২১ শনিবার মধ্যরাতে যশোরের বেনাপোল স্থল বন্দর দিয়ে ভারত থেকে ফের রেলপথে আমদানি হয়েছে, বাংলাদেশে আরোও ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন। গত রাতে ভারতের পেট্রাপোল স্থল বন্দর হয়ে বিশেষ অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল স্থল বন্দরের রেল স্টেশনে এসে পৌঁছায়।

আজ শনিবার দুপুরে পণ্যচালানটি খালাশের জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট কাস্টমস হাউসে হাজির করেছে, “সিএন্ডএফ” এজেন্ট সারথী এন্টারপ্রাইজ। লিনডে বাংলাদেশ লিঃ ২০০ মেঃ টনের তরল অক্সিজেন আমদানি করে। ভারতের রফতানিকারক প্রতিষ্ঠান লিনডে ইন্ডিয়া লিঃ ১৩ টি চালানে এ পর্যন্ত রেলপথে ভারত থেকে বাংলাদেশে আমদানি হয়েছে ২ হাজার ৬১৬ মেট্রিক টন তরল অক্সিজেন।

বেনাপোল স্থল বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে অক্সিজেন এক্সপ্রেসটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশে পৌঁছাবে। পরে সেখান থেকে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে এসব অক্সিজেন ট্যাংকারে করে সরবরাহ করা হবে।

বেনাপোল রেলওয়ে স্টেশনের মাস্টার সাইদুর রহমান, আমাদের এ প্রতিনিধিকে জানান, গত ২৪ জুলাই ২০২১ ভারত থেকে রেলযোগে অক্সিজেন আমদানি শুরু হয়। সর্বশেষ ২৭ আগস্ট ২০০ মেট্রিক টন অক্সিজেন আমদানি হয়েছে মধ্যরাতে রাতে। ১৩ টি চালানে এ পর্যন্ত লিনডে বাংলাদেশ লিঃ নামে আমদানিকারক ২ হাজার ৬১৬ মেট্রিক টন অক্সিজেন আমদানি করেছে।

বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ডঃ নিয়ামুল ইসলাম জানান, ভারতে থেকে গত রাতে ২০০ মেঃ টন তরল অক্সিজেন আমদানি হয়ে খালাশের অপেক্ষায় বেনাপোল রেল স্টেশনে আছে। সরকারী ডিউটি পরিশোধ করেই তরল অক্সিজেনের চালানটি দ্রুত খালাশের জন্য নির্দেশনা দেয়া হয়েছে কর্মকর্তাদের। আজ বিকেলে পণ্যচালানটি তাদের গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page