শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন [gtranslate]
Headline
Headline
বিশ্ব জলবায়ু পরিবর্তনে ও পরিবেশ রক্ষায় একশনএইডের জলবায়ু ধর্মঘট পালন মধুপুরে চালু হয়েছে নারী উদ্যোগত্বা পারুলের ঢাকা রেস্টুরেন্ট শ্রীপুরে মাদক ব্যবসার জেরে পোশাক শ্রমিককে ডেকে নিয়ে পিটিয়ে হত্য মধুপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রবাসীকে মারপিট করে গুরুতর আহত উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যানপদে নির্বাচন করতে  চাই নেতা  ওসমান গণী  শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করবেন এডভোকেট জামিল হাসান দুর্জয় নীলফামারীতে স্কুলের যাতায়াতের পথ বন্ধ করে দেয়া হলো দেয়াল আমতলীতে সামাজিক সম্প্রীতি বিষয়ক যুব সমাবেশ দৈনিক জনতা’সাংবাদিক মতিন চৌধুরী অসুস্থ।।  দোয়া প্রার্থনা  চৌদ্দগ্রামে উদ্বুদ্ধ হীনতায় দায়সারাভাবে ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী -২০২৪’ উদ্বোধন অতিথিদের আলোচনা অনুষ্ঠিত ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ইসলামপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন কালকিনিতে পুলিশের তাড়া খেয়ে বৃদ্ধের মৃত্যু নিজ উদ্যোগে সংস্কার করা হচ্ছে নীলফামারীর ঐতিহাসিক নীলকুঠি মাঠ ভালুকার জনগণের সেবক হিসেবে কাজ করে যেতে চাই ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ তানভীর আহমেদ খান পটিয়া মওলা সুলতানপুরী (ক:) ছাত্র যুব পরিষদের অভিষেক ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন  ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান আমতলীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত সাংবাদিক নিয়াজ মোর্শেদ দুনিয়ার মায়া ত্যাগ করে মৃত্যু বরন করেন আমতলীতে সপ্তাহব্যাপী হাঁস-মুরগি পালন বিষয়ক ভ্রাম্যমাণ প্রশিক্ষণ শুরু
গাজীপুরে মাওনা হাইওয়ে থানার উদ্যোগে “ওপেন হাউজ ডে” আয়োজন করা হয়
/ ৮৪ Time View
Update : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৯ পূর্বাহ্ন

মোঃ এনামুল হক শ্রীপুর গাজীপুর:
মাওনা হাইওয়ে অফিসার ইনচার্জ মোঃ কামাল হোসেন বলেছেন,আমরা কতটুকু সেবা নিশ্চিত করতে পেরেছি তা জেনে, সকলের মতামত নিয়ে জনগনের সেবার মান আরও বাড়াতে “ওপেন হাউজ ডে” নামে এই জবাবদিহিতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। কোন ভুক্তভোগী তাঁর কাঙ্খিত সেবা সঠিক ভাবে পেয়েছেন কি-না তা এখানে সবার সম্মুখে পর্যালোচনা করা হয়। কতজন সেবা বঞ্চিত ভুক্তভোগীদের কথা শুনে তাদের সেবা দিতে পেরেছি তার উপর নির্ভর করে এই অনুষ্ঠানের সফলতা।

মঙ্গলবার (১০ই সেপ্টেম্বর) বেলা ১১ টায় মাওনা হাইওয়ে থানা, হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়ন, গাজীপুর। ওপেন হাউজ ডে উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য তিনি এ সব কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতেই বিগত ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানে ভুক্তভোগীদের উত্থাপিত নানান বিষয়ে থানা পুলিশ কর্তৃক গৃহীত ব্যবস্থা নিয়ে আলোচনাকালে তিনি বলেন, ‘রাষ্ট্রের সেবক হিসেবে গণমুখী পুলিশিং এর মাধ্যমে জনসেবা নিশ্চিত করার জন্য থানায় একটি নির্দিষ্ট দিনে ওপেন হাউজ ডে অনুষ্ঠানের আয়োজন করা হয়। মূলত তিনটি উদ্দেশ্যে এই আয়োজন। প্রথমতঃ সেবা প্রদানকারী ও সেবা গ্রহনকারী কে মুখোমুখি করা যাতে করে পুলিশ সদস্যদের শতভাগ জবাবদিহিতা নিশ্চিত হয়। দ্বিতীয়তঃ পুলিশি সেবা বঞ্চিত ভুক্তভোগীদের কথা গুরুত্বসহকারে শুনে তাদের সেবা প্রদান করা। বিশেষ করে কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে কোন অনিয়মের অভিযোগ থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। তৃতীয়তঃ যারা সমাজের নেতা, সমাজকে সামনে থেকে নেতৃত্ব দেন তাদের পরামর্শ গুরুত্বসহকারে শোনা। যাতে করে পুলিশি সেবা নিশ্চিত করা যায়।

বিজ্ঞাপন
অফিসার ইনচার্জ মোঃ কামাল হোসেন আরও বলেন,জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পুলিশকে যেমনি শতভাগ পেশাদারিত্বের সাথে আন্তরিকতা নিয়ে দেশমাতৃকার সেবায় নিজেদেরকে নিয়োজিত করতে হবে তেমনি জনগণকেও পুলিশর সহযোগিতায় এগিয়ে আসতে হবে। পুলিশ ও জনগণের পারস্পরিক সহযোগিতার সেতুবন্ধন ছাড়া শতভাগ পুলিশি জনসেবা নিশ্চিত করা সম্ভব নয়। তাই সমাজের সৎ, নিষ্ঠাবান ও ভালো মানুষদের কমিউনিটি পুলিশিংয়ের সাথে যুক্ত হতে হবে। আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ক্ষুদা ও দারিদ্রমু্ক্ত, দুর্নীতিমুক্ত, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ, অসাম্প্রদায়িক সোনার বাংলা নির্মাণের স্বপ্ন দেখতেন, সেই স্বপকে বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা যে উন্নয়নের মহাসড়কে অবস্থান করছি সেটাকে আরো গতিশীল করতে তরুণদেরকে দায়িত্ব নিতে হবে। আর তরুণ সমাজকে সঠিক পথে রাখার জন্য অভিভাবকদের ভূমিকা অপরিসীম।

মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ কামাল হোসেন এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা ভাইস-চেয়ারম্যান মোঃ মাহতাবউদ্দিন, পৌর আওয়ামীলীগয়ের সাধারণ নূরে আলম মোল্লা, কাউন্সিলর হাবিবুল্লাহ হাবিব, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, মোঃ কালাম, মজিবর রহমান, হাসান মাহমুদ জুয়েল,মোরছালীন মামুন,খন্দকার আবুল কালাম, শাহাদাৎ হোসেন সহ গণমাধ্যম কর্মী ও শ্রীপুর উপজেলার থানা এলাকার বিভিন্ন শ্রেনী পেশার জনগণ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Our Like Page
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031