মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০২৩, ০৩:৪১ অপরাহ্ন
Headline :
সিংড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু শম্ভু’র আগমনে আমতলীতে বিশাল শোডাউন কাপাসিয়ায় ব্র্যাকের অগ্নি প্রকল্পের সার্ভিস ম্যাপিং শেয়ারিং মিটিং অনুষ্ঠিত গাজীপুরে নিরাপত্তার ব্যবস্থা না থাকায় শ্রমিক মৃত্যুর অভিযোগ কাপাসিয়ায় শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমুলক সভা বাগেরহাট-৩ আসনে আবারও নৌকার মাঝি হলেন হাবিবুন নাহার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে রাস উৎসব পালিত নাটোরে ৪টি আসনে পুনরায় নৌকার মাঝি হলেন পলক, শিমুল, বকুল, পাটোয়ারি নওগাঁ-৪ (মান্দা ৪৯ ) আসনে নতুন নৌকার মাঝি আইজিপির বিশেষ পুরস্কার পেলেন চৌদ্দগ্রাম থানার ৮ পুলিশ বরগুনা-১ এ আওয়ামী লীগের মনোননয়ন পেলেন এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু গাজীপুর সদরে এইচএসসি পরীক্ষায় পাশ না করায় শিক্ষার্থীর আত্মহত্যা রামপালে মাদকদ্রব্য পাচারকালে আটক ১ সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ আয়োজিত ,, ১৮ তম ন্যাশনাল লেভেল চিত্র প্রদর্শনী।। পটিয়া গুলশান রেস্তোঁরা থেকে ইয়াবা সহ আটক ৩ ১লা ডিসেম্বর নিস’চা ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা কমিটি আলোচনা সভা অনুষ্ঠিত বাঁচাতে চায় কামরুজ্জামান তাকে বাঁচাতে সকল এর সহায়তা প্রয়োজন হাজী নুরুল ইসলাম মডেল একাডেমীতে কেজি স্কুল এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত বিভিন্ন ঘাটে‌ পালিত হল শ্রীকৃষ্ণর পূজা, ও রাসলীলা উৎসব হাজী আব্দুল গনি মডেল একাডেমীতে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত গাজীপুরে ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতারকৃত সাংবাদিক কে জেল হাজতে প্রেরণ, নওগাঁয় তিন থানার সীমান্তে ফকিন্নি নদীর তীরে এক যুবকের লাশ উদ্ধার গাজীপুর-৫(কালীগঞ্জ)আসনে জাসদ থেকে মনোনয়ন ফরম কিনলেন তরিকুল ইসলাম আকন্দ লিটন প্রখ্যাত পরিচালক, রাজা চন্দ্রের প্রযোজনা ও পরিচালনায়,, পিকাসো,,,, ট্রেলার ও মিউজিক লঞ্চ করল।।।। পটিয়ায় কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে নিহত ১ মধুপুরে বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে জমি লিখে নেওয়ার অভিযোগ গাজীপুরে অনুমতি ছাড়া কিন্ডারগার্টেন, ঝুঁকিতে প্রাথমিক বিদ্যালয় চৌদ্দগ্রামে অবরোধের সমর্থনে বিএনপির জটিকা মিছিল বরগুনা-১ এ আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে কে এগিয়ে! বহু অপেক্ষার অবসান ঘটিয়ে,,,, সোম বাড়ীর জগদ্ধাত্রী পূজো , প্রথম বর্ষে পর্দাপন করলো
নিয়োগ বিজ্ঞপ্তি:

জাগরণী এনজিও’র বলি হচ্ছে ঝিকরগাছার সাধারণ মানুষ

শাহাবুদ্দিন মোড়ল ঝিকরগাছা প্রতিনিধি :
মহমারী করোনা ভাইরাসের ক্রমাগতই চলছে লকডাউন। আর এই লকডাউনের মধ্যেই দেদারসে চলছে জাগরণী চক্র ফাউন্ডেশনের যশোরের ঝিকরগাছা উপজেলার কার্যক্রম আর এই কার্যক্রমের বলি হচ্ছে এলাকার সাধারণ মানুষ। সরকারি ভাবে স্বাস্থ্যবিধি মানার কথা থাকলেও মানতে নারাজ কর্তৃপক্ষ। মহামারী থেকে বাঁচানোর কোন চিহ্ন খুঁজে পাওয়া যাচ্ছে না বরং তাদের দরকার শুধু টাকা। যার জন্য বলি হতে হচ্ছে গ্রাহক বা সদস্যেদের। ঠিকমত খেতে না পারলেও অন্যের নিকট গিয়ে হাত পেতে টাকা নিয়ে বা ধার করে মিটাতে হচ্ছে ঋণ। মহামারীর মধ্যে প্রতিষ্ঠানের পক্ষে তাদের গ্রাহক বা সদস্যেদের মধ্যে একটিও মাস্ক দিয়ে সহযোগিতা না করে এনজিও কর্তৃপক্ষ কিস্তির টাকা উত্তলণ করার কাজে মহাব্যস্ত। করোনাকালীন সময়ে কোন গ্রাহক বা সদস্যেদের কিস্তির টাকা দিতে দেরি হলেই শুরু হয় ম্যানেজারের ফোনের মাধ্যমে কলের অত্যাচার। সম্প্রতি জেলা পরিষদের পক্ষে কিস্তি আদায়ের উপর নিষেধাজ্ঞা থাকলেও মানছে না কর্তৃপক্ষ। করেনাকালীন সময়ে কিস্তি নেওয়া বন্ধের বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সাধারণ মানুষ।
সরেজমিনে সোমবার (২৬ জুলাই) জাগরণী চক্র ফাউন্ডেশনের ঝিকরগাছা অফিসে গিয়েও কর্মকর্তাদের মুখে ও গ্রাহক বা সদস্যেদের মুখে মাস্ক বা করোনা ভাইরাসের ভয়ের কোন আলামত খুঁজে পাওয়া যায়নি। জাগরণী চক্র ফাউন্ডেশনের ম্যানেজার সুব্রত বাঘচি কিস্তির জন্য ধারাবাহিক ভাবে চাপ সৃষ্টি করছে বলে অভিযোগ তুলেছে হাজেরালী গ্রামের গ্রাহক বা সদস্যে তানজিলা আক্তার। তিনি আরো বলেন, আমার স্বামী বিদেশে গিয়ে ৩মাসের উপরের তার কাজ বন্ধ আছে। আমি কি করে কিস্তি দিবো ? কিন্তু ম্যানেজার আমাকে একেরপর এক ফোনে কল দিতেই আছে এবং অবশেষে এই ভাই বাড়িতে এসেছে কিস্তি নিতে।
জাগরণী চক্র ফাউন্ডেশনের ম্যানেজার সুব্রত বাঘচি বলেন, আমাদের কিস্তি নেওয়া বন্ধ আছে। তবে কেউ স্বেচ্ছাই অফিসে দিতে আসলে আমরা নিচ্ছি। গ্রাহক বা সদস্যেদের নিকট ফোন দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা গ্রাহক বা সদস্যের নিকট টাকার জন্য ফোন করিনা। আমারা তাদের খোঁজ খবর নেওয়ার জন্য ফোন করি।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুল হক বলেন, করোনাকালীন সময়ে কিস্তি আদায় করা নিষেধ। করোনাকালীন লকডাউনের বিধিনিষেধে উল্লেখ আছে, একজন ব্যক্তি আর একজনের বাড়িতে যেতে পারবে না। তারপরও যদি কোন পরিবার অসহায় হয়ে থাকে তাহলে তাদের এখন কিস্তি পরিশোধের দরকার নেই। যদিও কোন এনজিওর প্রতিনিধি বাড়িতে যায় তাহলে তাকে বলে দিবেন আমি এখন কিস্তি দিতে পারবো না আপনি চলে যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page