শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন [gtranslate]
Headline
Headline
রতনপুরে আরিফ উদ্দিন সিআইপি’র এর উদ্যেগে ইফতার মাহফিল অনুষ্ঠিত ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন সিআরবি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ তিন ধর্ষক গ্রেপ্তার গাজীপুরে ভাওয়ালগড় ইউনিয়নে কলেজ শিক্ষার্থী আত্মহত্যা ভালুকায় ১০টি ইটের রাস্তা উদ্বোধন করলেন এমপি ওয়াহেদ শ্রীপুরে গ্রামের একমাত্র রাস্তা ও বিল বাঁচাতে মানববন্ধন করলেন এলাকাবাসী বরগুনায় স্বেচ্ছাসেবক সম্মেলনে বিশিষ্ট ক্রীড়াবিদ বজলুর রহমানকে সম্মাননা প্রদান কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে দুইজন নিহত রূপগঞ্জে মাছ ধরাকে কেন্দ্র করে চাচার ধারালো অস্ত্রের আঘাতে ভাতিজা নিহত শ্রীপুরে নির্মানাধীন কারখানার পক্ষে জমি দখলের অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে আহত-৪ গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা পটিয়ায় বিশিষ্ট সমাজ সেবক ইলিয়াছ চৌধুরীর ইন্তেকাল বিভিন্ন মহলের শোক  মধুপুরে সর্বস্তরের জনগণের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল ধোপাদী নুর মোহাম্মদ নুরানি মাদ্রাসায় ইফতার মাহফিল অনুষ্ঠিত ইসলামপুরে দুই শ কৃষক পেলেন উন্নত মানের ধানের বীজ বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল মেয়েকে ধ’র্ষণের দায়ে সৎ পিতার যাবজ্জীবন ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর ভ্যানচালকের মরদেহ উদ্বার মুলাদীতে বোমার আঘাতে নিহতের লাশ কালকিনিতে ,আহত ১০ তালতলীতে ছাত্রলীগের ইউনিয়ন কমিটি গঠন
টাঙ্গাইলে ‘পানির দামে’ মিলছে তরমুজ
/ ৬২ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৮:২৩ পূর্বাহ্ন

গৌরাঙ্গ বিশ্বাস, নিজস্ব প্রতিনিধি:
৫০ টাকার তরমুজ ভাই মাত্র ২০ টাকা পিচ! যেটা মন চায়, সেটাই নিন। একদাম, এক দর। ফুরিয়ে গেলে আর পাবেন না। তরমুজ নিন, টাকা দিন। বিক্রেতারা এভাবেই হৈ-হুল্লোড় করে তরমুজ বিক্রিতে ঝুকে পড়ছে।

বুধবার (১৯ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পানির দরে তরমুজ বিক্রির এমন কাণ্ড দেখা যায় টাঙ্গাইলের ভূ্য়াপুরে উপজেলা পৌর এলাকার বিভিন্ন সাপ্তাহিক হাট বাজারে।।

সরেজমিনে দেখা যায়, বিক্রেতারা হাটে তরমুজের পসরা সাজিয়ে বসে আছেন। বিক্রেতাদের মধ্যে কেউ ক্রেতাকে তরমুজ কিনতে ডাকাডাকি করছে, কেউ ব্যাগে বা পলি কাগজে তুলে দিচ্ছেন।

এদিকে, পানির দরে তরমুজ বিক্রির কথা শুনে একেকজন ২ থেকে ৩টা করে তরমুজ নিচ্ছেন। এতে করে তরমুজ দোকানের চারপাশে ক্রেতাদের উপচে পড়া ভিড় লেগে যায়। হঠাৎ কম দামে তরমুজ কিনতে পেরে উচ্ছ্বসিত ক্রেতারা।

এছাড়া কিছু কিছু তরমুজ ব্যবসায়ীরা ১০ থেকে ১৫ টাকা কেজি দরেও তরমুজ বিক্রি করছেন। উপজেলার পাথাইলকান্দী (যমুনা সেতু) বাজারেও একই চিত্র লক্ষ্য করা যায়।

তরমুজ বিক্রেতা আব্দুর রহমান, সুরমান আলী ও করিম খান বলেন, মোকামে তরমুজের দাম খুবই কম। তাই আমরাও কমে বিক্রি করতেছি। ক’দিন আগেও কেজি দরে বিক্রি করলেও এখন পিচ হিসেবে বিক্রি করা হচ্ছে।

তারা আরও জানান, গত কয়েক দিনের অতি বৃষ্টির কারণে ক্ষেতে তরমুজ পচে যাওয়ার উপক্রম দেখা দিয়েছে। যার ফলে চাষিরা দ্রুত ক্ষেত থেকে তরমুজ বিক্রি করে দিচ্ছে মোকামে। তাই স্থানীয় হাট-বাজারে তরমুজ ব্যাপক পরিমাণে দেখা মিলছে।

তরমুজ স্থানীয় শিক্ষক নজরুল মাস্টারসহ অনেকেই বলেন, ক’দিন বাজার থেকে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে তরমুজ কিনেছি। আজ হাটে এসে হঠাৎ শুনতে পেলাম তরমুজের পিচ মাত্র ২০ টাকা। পরে পরিবারের জন্য ৩ পিচ ৬০ টাকা দিয়ে কিনেছি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Our Like Page
March 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829