শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ০৩:২২ অপরাহ্ন
Headline :
ঠাকুরগাঁওয়ে সহকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৯ জন অসৎ অবলম্বনকারী পরীক্ষার্থীকে গ্রেফতার ২৯ তম কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের আজ চতুর্থ দিন পটিয়ার খরনা ইউনিয়ন জাতীয় পার্টি কর্মী সভায় নতুন কমিটি ঘোষণা ।। আহবায়ক বাবুল সচিব নাছির  বরগুনায় ”নারীর জন্য বিনোয়োগ, সহিংসতা প্রতিরোধ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত ঝিকরগাছার পল্লীতে রাতের আধারে দুর্বৃত্ত দ্বারা দুই বিঘা পেঁপে বাগান কর্তন মধুপুরে ৪ জনকে গাছের সাথে বেঁধে নির্যাতনের ঘটনায় আদালতে মামলা নয় হাজার ভোট পিটাইয়া দেবো প্রকাশিত সংবাদের প্রতিবাদে কালকিনিতে সংবাদ সম্মেলন কালিহাতীতে বৈষ্ণব সেবা অনুষ্ঠিত বাংলাদেশ প্রেসক্লাব রাণীশংকৈল শাখার সৌজন্য সাক্ষাৎ সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ ইমদাদুল হক। চট্টগ্রাম- ১২ পটিয়া আসনের এমপি প্রার্থী শিল্পপতি এম আলী- পরিবর্তন ও সুশাসন নিশ্চিত আধুনিক পটিয়া গড়ার অঙ্গিকার নীলফামারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ কাপাসিয়ায় ইউএনও গোলাম মোর্শেদ খানের বিদায় সংবর্ধনা রামপালে সংসদ নির্বাচন উপলক্ষে আ’লীগের বর্ধিতসভা অনুষ্ঠিত চৌদ্দগ্রাম থানায় ৫২ কেজি গাঁজা ও ০১টি মিনি কাভার্ডভ্যানসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ভারতরত্ন, বাবা সাহেব, ডক্টর বি আর আম্বেদকরের প্রয়াণ দিবসে,, কম্বল বিতরণ করলেন।। আমতলীতে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের যৌথ সভা অনুষ্ঠিত ইসলামপুরে আগের মতো ঘোরে না কুমারদের চাকা গাজীপুর সদরে বাড়ি-ভাড়া প্রসঙ্গে শিল্প পুলিশের মতবিনিময় সভা গাজীপুরে শিল্পকলার গণজাগরণের সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত =========== স্বামীর স্বীকারোক্তিতে ১১দিন পর পুঁতে রাখা স্ত্রীর লাশ উদ্ধার আমতলীতে দেশীয় অস্ত্র সহ দুই ডাকাত গ্রেফতার আ’লীগ সরকার এমন কোন কাজ করেনি যাতে জনগণ আমাদের থেকে মুখ ফিরিয়ে নিবে-সিটি মেয়র খালেক আমতলীতে আইন-শৃঙ্খলা, সন্ত্রাস দমন ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত ১১ তম বাংলাদেশ বইমেলার শুভ সূচনা হলো,, কলকাতার কলেজ স্কোয়ার প্রাঙ্গণে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে বিনামূল্যে সার বীজ বিতরণ ভালুকায় আলমগীর হোসেন সোহেলের উদ্যোগে শেখ ফজলুল হক মনির জন্মদিনে দোয়া ও মিলাদ রাণীনগরে শেখ মনির ৮৫তম জন্মদিন পালিত মাদারীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী তাহমিনাকে তলব করেছে আদালত আমতলীতে ইজিপিপি’র অর্থায়নে পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রম শুরু চৌদ্দগ্রামে এক দফা দাবি আদায়ের অবরোধ -অবরোধ সমর্থনে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন সহ মিছিল অনুষ্ঠিত
নিয়োগ বিজ্ঞপ্তি:

ফুলবাড়ী কোল্ড স্টোরেজের এমডি’র অনিয়ম, দুর্নীতি ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

মোঃ আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি;
দিনাজপুরের ফুলবাড়ী কোল্ড স্টোরেজ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. মিজানুর রহমানের অনিয়ম, দুর্নীতি, গ্রাহকের সংরক্ষণকৃত আলু চুরি, স্বেচ্ছাচারিতা, ব্যাংক ঋণ ও অর্থ আত্মসাতের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান আজিজুর রহমান চৌধুরী।
গতকাল রবিবার সকাল ১১ টায় ফুলবাড়ী প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফুলবাড়ী কোল্ড স্টোরেজ প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আজিজুর রহমান চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী (পিএ) ইকবাল কবীর বাধন ও পিএস আজগর আলী।
লিখিত বক্তব্যে প্রতিষ্ঠানের চেয়ারম্যান আজিজুর রহমান চৌধুরী বলেন, প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. মিজানুর রহমান দীর্ঘ ২১ বছর ধরে প্রতিষ্ঠানের এমডি’র পদে আসীন থেকে চেয়ারম্যানসহ অন্যান্য পরিচালকদের সঙ্গে কোন প্রকার পরামর্শ কিংবা আলোচনা ছাড়াই নিজ খেয়ালখুশি মতো অনিয়ম, দুর্নীতি, গ্রাহকদের সংরক্ষণকৃত আলু চুরি করে বিক্রি, ভুয়া রেজুলেশন, পরিচালকদের স্বাক্ষর জাল করে ব্যাংক ঋণ ও আর্থ আত্মসাত করায় প্রতিষ্ঠানটি বর্তমানে দেউলিয়া হতে বসেছে। এতে করে পরিচালকরাও সহায় সম্বল হারিয়ে পথে বসার উপক্রম হয়ে পড়েছেন। ২১ বছর এমডি’র পদে আসীন থাকলেও এখন পর্যন্ত প্রতিষ্ঠানের কোন প্রকার আয় ব্যায়ের হিসাব দেননি পরিচালকদেরকে। এমডির স্বেচ্ছাচারিতাসহ অনিয়ম ও দুর্নীতির কারণে পরিচালক এমএ কুদ্দুস ইতোপূর্বে তার শেয়ারের অংশ তুলে নিয়ে প্রতিষ্ঠান ছাড়তে বাধ্য হয়েছেন। চলতি বছরে কোল্ড স্টোরেজটি বাৎসরিক ৯৪ লাখ টাকায় ভাড়া দিয়ে চেয়ারম্যানসহ পরিচালকদের ফাঁকি দিয়ে পুরো টাকাই ভাড়াটিয়াদের কাছ থেকে গ্রহণ করে তা আত্মসাত করেছেন এমডি। একইভাবে চেয়ারম্যানসহ পরিচালকদের লভ্যাংশের টাকা না দিয়ে গত তিন বছরে এমডি প্রায় ৫ কোটি টাকা একাই আত্মসাত করেছেন। তার স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির কারণে ইতোমধ্যে অর্থঋণ আদালতে চেয়ারম্যান, এমডিসহ পরিচালকদের নামে ৩৩ কোটি ৬৭ লাখ টাকা দাবী করে মামলা করেছে ব্যাংক। মামলার রায় হলে চেয়ারম্যানসহ পরিচালকরা সর্বস্ব হারিয়ে পরিবার পরিজন নিয়ে পথে বসবেন। শতাধিক গ্রাহক ও ব্যক্তিকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছেন এমডি। এতে করে পাওনাদারেরা সময়ে অসময়ে প্রতিষ্ঠানে গিয়ে বিভিন্নভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করছেন। একইভাবে গ্রাহকদের সংরক্ষিত আলু চুরি করে গোপনে বিক্রির অভিযোগে এমডিসহ ৮ জনের নামে ফুলবাড়ী থানায় আলু চুরির মামলা করেন গ্রাহকরা। যা আদালতে বিচারাধিন রয়েছে। পবিত্র হজ্বে পাঠানোর কথা বলে বিভিন্ন ব্যক্তির কাছে অর্থ হাতিয়ে নিয়েছেন ওই এমডি। এদিকে চেক জালিয়াতি করে ৯৭ লাখ টাকা আত্মসাত করায় আদালতে মামলা করেছে ফুলবাড়ী শাখা রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক। একইভাবে রংপুরে চেক জালিয়াতির কারণে আদালত ডা. মিজানুর রহমানকে এক বছর কারাদণ্ডসহ ১০ লাখ টাকা পরিশোধের আদেশ দিয়েছেন। ভয়ভীতিসহ প্রাণ নাশের হুমকি দেওয়ায় ইতোমধ্যে চেয়ারম্যান থানায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরী করেছেন। অপরদিকে চেয়ারম্যানের পিএ ইকবাল কবীর বাধনকে তার পাওনা টাকা বাবদ ৩৫ লাখ টাকার চেক প্রদান করেন এমডি। কিন্তু চেকটি ব্যাংক ডিজঅর্নার হওয়ায় ইকবাল কবীর বাধন টাকা আদায়ে এমডিকে উকিল নোটিশ পাঠানোর কারণে এমডি মিজানুর রহমান থানায় মিথ্যা মামলা দিয়ে ইকবাল কবীর বাধনকে গ্রেপ্তার করান।
প্রতিষ্ঠানের চেয়ারম্যান আজিজুর রহমান চৌধুরী প্রতিষ্ঠানকে দেউলিয়া হওয়ার হাত থেকে রক্ষা জন্য সকলের প্রতি আহবান জানান। এ বিষয়ে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. মিজানুর রহমানকে তার মুঠোফোনে ০১৭১১ ***০৬৬ কল করা হলেও ফোনের রিং বাজলেও তিনি ফোন গ্রহণ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page